বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০১০

অনিশ্চয়তার মায়াজাল

মেনে নিতে হচ্ছে মুখ বুঁজে সব কিছুই
মেনে নিতে হচ্ছে সব যন্ত্রনা
দুঃখ বেদনা যত,
অম্লান বদনে মাথা পেতে নিতে হচ্ছে
সমস্ত পাপের প্রতিফল।

জানি না সে কোন পাপ কুঁড়ে কুঁড়ে

খাচ্ছে আমায় প্রতিনিয়ত,
টুকরো টুকরো করে দিচ্ছে এই হৃদয়টাকে
আঁচড়ে কামড়ে ছিন্ন ভিন্ন করে দিচ্ছে মন।

একি ভালোবাসার পাপ?

তোমাকে আমার করে চাইবার পাপ?

তোমাকে চাওয়া যদি পাপই হতো

তবে সে মুহুর্তে আমি
তলিয়ে যেতাম অতল গহবরে।
তোমাকে ভালোবাসা যদি অন্যায় হতো
তবে সে মুহুর্তে আমি
ধ্বংস হয়ে যেতাম তোমাতেই।

জানি না এ কোন ভুলের মাশুল

প্রতিক্ষনে জীবনে কম্পন তুলে যায়,
হৃদয়ের বাঁকে বাঁকে
কালবোশেখীর ঝড় ছোবল দিয়ে যায়।

জানি না এ কোন অনিশ্চয়তার মায়াজাল

আমায় করেছে বন্দী,
হয়ত ছিন্ন হবে কোনোদিন
হয়তবা ছিড়বে না কখনোই।


 

1 টি মন্তব্য:

  1. খুব ভালো লিখেন তো আপনি,
    আপনার কষ্ট কি আমি জানিনা,
    তবে আপনার লেখা যদি কষ্টের কারন হয়!!
    তবে আমি চাই আপনি কষ্ট পান,
    খুব বেশি নয়।

    উত্তরমুছুন